তিন পার্বত্য জেলা পরিষদের হাতে মাধ্যমিক শিক্ষা হস্তান্তর চুক্তি বাস্তবায়নে শীঘ্রই আলোচনা: শিক্ষা মন্ত্রী

বুধবার দুপুরে বান্দরবান অরুণ সারকী টাউন হলে বক্তব্য রাখছেন শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি।

পার্বত্য জেলাগুলোর মাধ্যমিক শিক্ষা ব্যবস্থাপনা জেলা পরিষদগুলোর কাছে হস্তান্তরের বিষয়ে স্বাক্ষরিত চুক্তি বাস্তবায়নে শীঘ্রই আলোচনা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ২০১৪ সালে সরকারের সাথে তিন পার্বত্য জেলা পরিষদের এ চুক্তি সম্পাদিত হয়। এছাড়া বিভিন্ন দুর্গম এলাকায় আবাসিক বিদ্যালয় স্থাপন এবং জেলাগুলোতে বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে পার্বত্যাঞ্চলের শিক্ষার সংকট দূর হয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি। বুধবার দুপুরে বান্দরবান শহরের অরুণ সারকী টাউন হলে ‘শিক্ষার জন্য আলো ও সোলার চালিত মাল্টিমিডিয়া ক্লাসরুম’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বিভিন্ন জায়গায় মামলা থাকায় শিক্ষক নিয়োগে জটিলতা ছিলো। সেগুলো নিরসন হয়েছে। এখন দ্রুত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে অনুষ্ঠানটিতে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মোঃ মেসবাহুল ইসলাম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম ও পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার।

অনুষ্ঠানে বান্দরবানের সাত উপজেলার বিদ্যুৎবিহীন এলাকাগুলোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের জন্যে এক সেট করে সোলারচারিত মাল্টিমিডিয়া ক্লাসরুম সামগ্রী ও প্রতি উপজেলায় ৭৮টি করে সোলার বাল্ব প্রদান করা হয়।

সেখানে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here