পর্যটকবাহী অসাধু যানবাহন চালক মালিকদের প্রতি বীর বাহাদুরের হুঁশিয়ারি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী নিযুক্ত হওয়ায় বান্দরবান বাজার প্রাঙ্গনে সংবর্ধনার আয়োজন করে ব্যবসায়ী ঐক্য পরিষদ। ছবি- খোলা চোখ ডটকম।

বান্দরবান শহরের পর্যটকবাহী অসাধু যানবাহন চালক ও মালিকদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এম.পি।

তিনি বলেন, বান্দরবান ঘুরতে আসা পর্যটকরা বিভিন্ন রুটের যানবাহন নিয়ে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অভিযোগ করে আসছেন। পর্যটকের আনাগোনা বেড়ে যাওয়ার সুযোগে অনেকেই নানা অপকর্মে লিপ্ত হয়ে পড়ে। বারবার এসব নিয়ে কথা উঠছে। অতিরিক্ত ভাড়ার কারণে অনেক পর্যটক বান্দরবান বিমুখ হয়ে পড়ছেন। এসব প্রবণতা দুর করা না গেলে পর্যটন ব্যবসায় ধ্বস নামার আশংকাও করেছেন তিনি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিষয়গুলো গুরুত্ব দিয়ে সমাধান করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রেস্তোঁরা মালিক সমিতির সভাপতি গিয়াস উদ্দীন মাষ্টার। ছবি- খোলা চোখ ডটকম।

শনিবার দুপুরে বান্দরবান বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদ আয়োজিত এক সংবর্ধনা সভায় যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেছেন।

ব্যবসায়ী নেতা গিয়াস উদ্দীন মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান, কাজল কান্তি দাশ, উপজেলা পরিষদের চেয়াম্যান আব্দুল কুদ্দুছ, পৌরসভার মেয়র ইসলাম বেবী, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুরসহ বাজারের বিভিন্ন ব্যবসায়ী সমিতির প্রতিনিধিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর বলেন, বান্দরবান পর্যটন খাতে অনেক উন্নতি করেছে। এটা ধরে রাখা সবার দায়িত্ব। হোটেল- মোটেল, রেস্তোঁরা মালিক শ্রমিক সবাইকে এ খাতের অগ্রগতিতে মনোযোগ দিতে হবে। শহরকে অধিকতর পরিচ্ছন্ন রাখতে তিনি পৌর মেয়রের দৃষ্টি আকর্ষনও করেন। এ সময় তিনি শহরের সকল ফুটপাত দখলমুক্ত করতে পুলিশ প্রশাসনের প্রতি নির্দেশও দেন এবং আইন প্রয়োগ করতে গিয়ে কোন তদ্বিরে কান না দিতে অনুরোধ করেন। শহরে দৃষ্টিনন্দন গণশৌচাগার ও কাঁচাবাজার শেড র্নিমানেরও ঘোষনা দেন তিনি।

এর আগে সংবর্ধনা সভায় যোগ দিলে বান্দরবান বাজারের বিভিন্ন সংগঠন তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। অনুষ্ঠান শেষে মন্ত্রী ব্যবসায়ীদের আয়োজনে মধ্যাহ্নভোজে অংশ নেন।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here