পাসপোর্ট ছাড়াই প্রধানমন্ত্রীকে আনতে কাতার গেলেন বিমানের পাইলট!

সংগৃহীত প্রতীকি ছবি

পাসপোর্ট না থাকায় বাংলাদেশি এক পাইলটকে আটকে দিয়েছে কাতার ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ক্যাপ্টেন ফজল মাহমুদ নামের ওই পাইলট ফিনল্যান্ড সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনতে ৭ জুন বুধবার রাতে বিমানের ড্রিমলাইনার বোয়িং ৭৮৭ উড়োজাহাজ নিয়ে ঢাকা ছেড়ে কাতারের উদ্দেশে রওনা দেন।  

ঘটনাটিকে অনাকাঙিক্ষত উল্লেখ করে ওই ক্যাপ্টেনের পাসপোর্টবিহীন ভ্রমণ ও ঢাকাস্থ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশন কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলার বিষয়টি তদন্তে একটি আন্ত:মন্ত্রণালয় কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের  অতিরিক্ত সচিব নাছিমা বেগমকে আহবায়ক করে ৪ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য সচিব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ জাহাংগীর আলম। সদস্যরা হলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হেলাল মাহমুদ শরীফ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোস্তাকীম বিল্লাহ ফারুকী।

এই তদন্ত কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে মন্ত্রিপরিষদ সচিবের কাছে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটিকে ওই পাইলটের পাসপোর্ট বিহীন দোহা ভ্রমণের কারণ অনুসন্ধান, শাহজাহালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা, বহির্গমন ও পাসপোর্ট অধিদপ্তরের কার্যপদ্ধতির ত্রুটি নিরুপণ করতে বলা হয়েছে।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here