পাহাড়ে সন্ত্রাস চাঁদাবাজিতে জিরো টলারেন্স: বীর বাহাদুর

বান্দরবান জেলা আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় বক্তব্য রাখছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। ফটো- মিনারুল হক

পাহাড়ে সন্ত্রাস চাঁদাবাজির ব্যাপারে জিরো টলারেন্স নীতি অবলম্বন করা হবে বলে জানিয়েছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। তিনি বলেন, যে কোনো উন্নয়নের প্রথম শর্তই হলো শান্তি। পাহাড়ে যেসব সমস্যা রয়েছে সেগুলো রাজনৈতিকভাবে সমাধান হবে। সন্ত্রাস চাঁদাবাজি করে উন্নয়নের গতিকে কেউ রুখতে পারবেনা।

১৩ জানুয়ারি রবিবার বান্দরবান জেলার মাসিক আইনশৃঙ্খলা ও উন্নয়ন সমন্বয় সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম। উপস্থিত ছিলেন পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, পৌর মেয়র মোঃ ইসলাম বেবী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নোমান হোসেন প্রিন্স, জেলা আওয়ামী লীগের নেতা আবদুর রহিম চৌধুরী, জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাসসহ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

সভায় পার্বত্য মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের তিন জেলার সমস্যা এবং চাহিদাগুলো বিবেচনা করে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প গ্রহণ করা হবে। কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিয়ে দীর্ঘমেয়াদী কাজের দিকে নজর দেয়া হবে বেশি। পার্বত্য এলাকায় কৃষিভিত্তিক উন্নয়ন ও কর্মসংস্থানে মন্ত্রণালয়ের মনোযোগ থাকবে বেশি।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here