প্রার্থীর অভিযোগের পর আলীকদম থানার ওসিকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি

বান্দরবানের আলীকদমে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হচ্ছে থানার অফিসার ইনচার্জ মোঃ রফিক উল্লাহকে। ১৩ মার্চ বুধবার চট্টগ্রামে নির্বাচন কমিশনের সভায় কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বান্দরবানের জেলা রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারকে এ আদেশ দেন। শীঘ্রই আদেশটি বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। পুলিশ সুপার মোঃ জাকির হোসেন মজুমদার বৃহষ্পতিবার এই তথ্য নিশ্চিত করেছেন।

নির্বাচন কমিশনের সভাটিতে বান্দরবানের জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম এবং পুলিশ সুপার দু’জনেই উপস্থিত ছিলেন। সভার পর কমিশন সচিব মৌখিক নির্দেশটি দেবার সময় সেখানে নির্বাচন কমিশনার কবিতা খানমও উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার জানান, আলীকদম উপজেলা পরিষদ নির্বাচনের সকল দায়িত্ব থেকে থানার অফিসার ইনচার্জ মোঃ রফিক উল্লাহকে অব্যাহতি দেয়া হয়েছে। তাঁকে শুধুমাত্র থানার দাপ্তরিক দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

লামা সার্কেলের সহকারি পুলিশ সুপার আবুল সালাম চৌধুরী আলীকদম উপজেলায় নির্বাচনী দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, ওসি রফিক উল্লাহ আলীকদম উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মোঃ জামাল উদ্দিনের পক্ষে প্রচারণা চালাচ্ছেন এবং ক্ষমতার অপব্যবহার করছেন বলে অভিযোগ জানান বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম। নির্বাচন কমিশনে অভিযোগ উত্থাপনের পর তাঁকে নির্বাচন সংক্রান্ত সকল দায়িত্ব থেকে অব্যাহতি দেবার সিদ্ধান্ত হয়। যেটি শীঘ্রই বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার মোঃ জাকির হোসেন মজুমদার।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here