বইমেলায় এসেছে ঈস্পিতা অবনী চৌধুরীর কবিতার বই ‘গোধূলি রঙের ভোর’

বইমেলায় এসেছে ঈস্পিতা অবনী চৌধুরীর কবিতার বই ‘গোধূলি রঙের ভোর’। ছবি- সা’দ জগলুল আব্বাস।

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে ঈস্পিতা অবনী চৌধুরীর কাব্যগ্রন্থ ‘গোধূলি রঙের ভোর’। বইটি পাওয়া যাচ্ছে মেলার ১১ নম্বর প্যাভেলিয়নে। ভাষাসংগ্রামী তোফাজ্জল হোসেন ফাউন্ডেশন ও জার্নিম্যান বুক্স- যৌথভাবে বইটি প্রকাশ করেছে। প্রচ্ছদ এঁকেছেন কবি তারিক সুজাত। সহযোগিতা করেছে ফেসবুক গ্রুপ ‘পোস্টবক্স’। ২০০ টাকা দামের বইটি মেলায় পাওয়া যাবে ১৫০ টাকায়।

বইটির শিরোনাম-কবিতার কিছু অংশ এরকম-
‘তোমার সুর বাজে যখন মনের আকাশজুড়ে / আমি হারিয়ে যেতে পারি তখন এ শহর ছেড়ে দূরে! / ভাসিয়ে দেই নৌকা যখন মিথুন নদীর ধারে / আমি দু’হাত তুলে গাইতে পারি হৃদয় আকাশ খুলে। / আমি দৌড়ে যেতে পারি তখন মনের সাগর পাড়ে / তোমার আঙুল ছুঁয়ে গল্প লিখি সুখের বালুচরে। ’

লেখক পরিচিতি: ঈস্পিতা অবনী চৌধুরী। কবি ও সঙ্গীতশিল্পী হিসেবে যুগপৎ সুপরিচিত। বাবা হিমাদ্রী শেখর চৌধুরী ও মা নবনীতা চৌধুরী। জন্ম ১ মে ১৯৯৩ সালে, সিলেটে। পৈতৃক নিবাস সুনামগঞ্জ আর মাতুলালয় নেত্রকোনায়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিই তার সীমান্ত নয়; দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে ইন্ডিয়ান ক্লাসিক্যাল মিউজিকে স্নাতকোত্তর শিক্ষানবিস। ঈস্পিতা শুধু মঞ্চেই নয়, আকাশ আট টিভিতে গান করেছেন। কলকাতার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কন্ঠও দিয়েছেন।

শৈশব থেকে সৃষ্টিশীলতায় সম্পৃক্ত ঈস্পিতা একই সঙ্গে চালিয়ে যাচ্ছেন গল্প, কবিতা, লেখালিখি আর গান।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here