বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে চালু হচ্ছে মাসিক ৩৯৯ টাকায় ১৩০ চ্যানেলের ডিশ সংযোগ

বেক্সিমকো কমিউনিকেশন্স চালু করছে ডিটিএইচ সেবা ‘আকাশ’

বাংলাদেশের পাঠানো বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে প্রথমবারের মতো চালু হচ্ছে টেলিভশন সেবা। ক্যাবল কানেকশন ছাড়াই ডিটিএইচ (ডাইরেক্ট-টু-হোম) প্রযুক্তির এই সেবা নিয়ে আসছে বেক্সিমকো কমিউনিকেশন্স লিমিটেড। এই সেবাটির নাম দেওয়া হয়েছে ‘আকাশ’।

১৬ মে বৃহষ্পতিবার রাজধানীর একটি হোটেলে এই সেবার উদ্বোধন করা হয়। বেক্সিমকো কমিউকেশন্স-এর সূত্র জানিয়েছে, আগামী ১৯ মে থেকে উন্নত মানের ছবি ও শব্দের নিশ্চয়তা দিয়ে ‘আকাশ’ নামের এই ডিটিএইচ চালু হবে। ভ্যাটসহ মাসিক ৩৯৯টাকায় এই সেবা উপভোগ করতে পারবেন যে কোনো গ্রাহক।

‘আকাশ’ এর বর্তমান সেবাগুলোর মধ্যে রয়েছে ১১০টি সাধারণ চ্যানেল এবং ২০টি এইচডি চ্যানেল। এর রিসিভারে কখন, কোন চ্যানেলে কোন প্রোগ্রাম প্রচার হবে সেটা মনে করিয়ে দেবার ব্যবস্থা রয়েছে। এছাড়া শিশুরা যাতে রিসিভারের অপব্যবহার না করতে পারে সেই নিরাপত্তা ব্যবস্থাও যুক্ত থাকবে এতে।

‘আকাশ’ ডিটিএইচ সেবার যন্ত্রপাতি নিতে এককালীন খরচ পড়বে ৬ হাজার ৪৯৯ টাকা। সংযোগ সামগ্রীর মধ্যে থাকবে একটি সেট টপ বক্স, রিমোট, ডিশ এন্টেনা এবং প্রয়োজনীয় অন্যান্য যন্ত্রাংশ। প্রথমদিকে এটি গ্রাহকের স্থাপনায় বিনামূল্যে ইন্সটলেশনের ব্যবস্থাও থাকবে। প্রথম মাস ফ্রি।

সার্বক্ষণিক গ্রাহকসেবার জন্য কল সেন্টার এবং পেশাদার ইনস্টলেশন ও বিক্রয় পরবর্তী সেরা নিশ্চিত করবে আকাশ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ‘আকাশ’ এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং বেক্সিমকো কমিউনিকেশন্সের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান, বেক্সিমকো কমিউনিকেশন্সের চেয়ারম্যান শায়ান এফ রহমান, একই কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ডিএস ফায়সাল হায়দার, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু প্রমুখ। 

দেশের ২০টি জেলায় আকাশ ডিটিএইএচ বাণিজ্যিকভাবে পাওয়া যাবে। জেলাগুলো হলো- ঢাকা, ময়মনসিংহ, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, ফেনী, কক্সবাজার, চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও সুনামগঞ্জ। 

এ ছাড়া ‍খুব শীঘ্রই দেশের অন্য জেলায়ও অনুমোদিত খুচরা বিক্রেতাদের কাছ থেকে এ ডিটিএইচ পাওয়া যাবে বলেও জানায় বেক্সিমকো কমিউনিকেশন্স।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here