বাঘাইছড়ি হত্যাকান্ডে সন্দেহভাজন ব্যক্তি বান্দরবানে অস্ত্রসহ আটক

রাঙ্গামাটির বাঘাইছড়িতে নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে এই জীপটির যাত্রীদের ওপর ব্রাশফায়ার করে সন্ত্রাসীরা। ছবি: সংগৃহীত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনী কর্মকর্তাদের ওপর ব্রাশফায়ারের ঘটনার সন্দেহভাজন এক ব্যক্তিকে বান্দরবান থেকে অস্ত্রসহ আটক করেছে যৌথবাহিনী। আটককৃত ব্যক্তির নাম রনজিত চাকমা। তিনি রাঙামাটির পানছড়ি এলাকার সনজিত চাকমার পুত্র।

শুক্রবার রাত ৯টার দিকে বান্দরবান সদর উপজেলার রাজবিলা এলাকার একটি রাবার বাগানের জুমঘর থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি এলজি রাইফেল উদ্ধার করে যৌথবাহিনী। আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে তাকে থানায় সোপর্দ করা হয়।

বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রনজিতকে আটক করা হয়েছে। তিনি বাঘাইছড়ি হত্যাকান্ডের সন্দেহভাজন আসামি। তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

গত ১৮ মার্চ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাচনে দায়িত্ব পালন শেষে ফেরার পথে সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে ৭জন নিহত এবং অনেকে আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরো একজন। সেই ঘটনায় সন্দেহভাজন জ্ঞান শংকর চাকমা নামে এক ব্যক্তি ৩ এপ্রিল বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি সীমান্তে যৌথবাহিনীর অভিযানে মারা যান। অভিযানটিতে ৭টি এসএমজিসহ বেশকিছু গুলি ও সরঞ্জাম উদ্ধার করে যৌথবাহিনী।

পার্বত্য এলাকায় সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধে যৌথবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে বলে জানান সেনাবাহিনী ও পুলিশের দায়িত্বশীল কর্মকর্তারা।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here