শীঘ্রই উদ্বোধন
বান্দরবানের স্বাস্থ্য সচেতনদের ফিট রাখতে আসছে `বান্দরবান জিম এন্ড স্পোর্টস জোন’

সম্পূর্ণ আধুনিক শরীর গঠনের যন্ত্রপাতিতে সজ্জিত কেন্দ্রটির প্রধান কক্ষ। ছবি- ইমরান জিতু।

রফিকুল আলম মামুন।। বান্দরবানের স্বাস্থ্য সচেতনদের শরীর চর্চার জন্য আধুনিক যন্ত্রপাতি ও সুযোগ-সুবিধা নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে `বান্দরবান জিম এন্ড স্পোর্টস জোন’ নামের আধুনিক শরীরচর্চা কেন্দ্র। শহরের বঙ্গবন্ধু সড়কের গোরস্থান মসজিদ মার্কেটের দ্বিতীয় তলায় দু’টি আলাদা কক্ষে প্রায় চার হাজার বর্গফুট জায়গা জুড়ে পুরুষ ও মহিলাদের জন্য গড়ে তোলা হচ্ছে এই শরীরচর্চা কেন্দ্র বা জিমটি।

বান্দরবান জিম এন্ড স্পোর্টস জোনের প্রধান নির্বাহী ডা.গোলাম মুস্তফা (ডানে) এবং সত্বাধিকারী ইমরান জিতু (বামে)।

চলতি সপ্তাহে জিমটি পরিদর্শনে দেখা যায় যন্ত্রপাতি স্থাপন, সাজ-সজ্জাসহ ও অন্যান্য প্রস্তুতি এগিয়ে নিতে উদ্যোক্তা ও কর্মীরা দিনরাত পরিশ্রম করে চলেছেন। এসময় জিম স্থাপনের বিষয়ে কথা হয় জিমটির উদ্যোক্তা ইমরান জিতু ও প্রতিষ্ঠানের প্রধান র্নিবাহী ডা.গোলাম মুস্তফার সাথে।

জিমে স্থাপন করা বিলিয়ার্ড বোর্ড। যেটি বান্দরবানে প্রথম। ছবি- ইমরান জিতু।

জিতু জানান, দীর্ঘদিনের স্বপ্ন ছিলো বান্দরবানে একটি আধুনিক মানসম্মত জিম স্থাপনের। এখন সে স্বপ্ন পূরণ হতে চলেছে। এই জিমে সবধরনের শরীরচর্চার যন্ত্রপাতি স্থাপন করা হচেছ। মিউজিক সিস্টেম, জুস কর্ণার, বিলিয়ার্ড বোডর্, শাওয়ার, হেলথ সেন্টার ও রয়েছে। শরীর চর্চার পাশাপাশি বিরক্তি দুর করতে শীতাতপ নিয়ন্ত্রিত বিলিয়ার্ড বোর্ডেও যেতে পারেন যে কেউ।

সম্পূর্ণ আধুনিক শরীর গঠনের যন্ত্রপাতিতে সজ্জিত কেন্দ্রটির প্রধান কক্ষ। ছবি- ইমরান জিতু।

অপর সত্বাধিকারী গোলাম মুস্তফা জানান, আগামি সপ্তাহেই জিমটিকে আনুষ্ঠানিক উদ্বোধনের পর শরীরচর্চার জন্য খুলে দেয়া হবে। নির্দিষ্ট নিয়ম অনুসরন করে জিমের সদস্য হয়ে হয়ে শরীর গঠন ও ফিট রাখতে পারবেন।
জিমের সময়সূচি: সপ্তাহের সাতদিন, সকাল ৭ টা থেকে রাত বারোটা পর্যন্ত কোন বিরতি ছাড়াই জিম খোলা থাকবে।

প্রশিক্ষক:
আপাতত পাঁচজন প্রশিক্ষিত ট্রেইনার থাকছেন প্রশিক্ষণের জন্য। রয়েছেন তাদের সহকারীও।

সদস্য ফি:
সদস্য ফি র্নিধারণ করা হয়েছে এককালীন দুই হাজার চারশত টাকা। প্রতিমাসে সদস্য প্রতি ছয়শত টাকা মাত্র। এছাড়াও কিছু কন্ডিশনাল ফিও থাকছে। সদস্য হতে অফিস চলাকালীন সময়ে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

লোকেশান: বান্দরবান শহরের প্রধান সড়কের গোরস্থান মসজিদ মার্কেটের তৃতীয় তলায়।

“লেটস গেইন বিগেন’’ শিরোনামের জিমটি পূর্ণাঙ্গভাবে চালু হলে স্থানীয় স্বাস্থ্য সচেতন মানুষ দারুনভাবে উপকৃত হবে বলে আশাবাদ উদ্যোক্তাদের।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here