বান্দরবানে বর্ষবরণ উৎসব সাংগ্রাই শুরু হচ্ছে ১৩ এপ্রিল থেকে

বান্দরবানে সাংগ্রাই উদযাপন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ব্যক্তিবর্গের একাংশ।

বান্দরবানের মারমা জনগোষ্ঠীর বর্ষবরণ উৎসব ‘সাংগ্রাই’ এর চার দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু হচ্ছে ১৩ এপ্রিল থেকে। শনিবার সকালে শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে উৎসবের আনুষ্ঠানিক ঘোষণা দেন উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

উদযাপন কমিটির প্রচার সম্পাদক নুমং মারমা জানান, উৎসবের প্রথম দিন ১৩ এপ্রিল সকাল ৭টায় অনুষ্ঠিত হবে মিনি ম্যারাথন দৌড়। ৮টায় মঙ্গল শোভাযাত্রা। এরপর চিত্রাংকণ প্রতিযোগিতা এবং বয়োজ্যেষ্ঠ পূজা।

১৪ এপ্রিল বিকেল ৩টায় শহরের উজানী পাড়া খেয়াঘাটে বুদ্ধ মূর্তি স্নান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এরপর শহরের বিভিন্ন পাড়ায় রাতব্যাপী পিঠা তৈরি করা হবে।

১৫ ও ১৬ এপ্রিল বিকেল ৩টা থেকে শহরের রাজার মাঠে মৈত্রী পানিবর্ষণ উৎসব অনুষ্ঠিত হবে। এর সাথে থাকবে আলোকচিত্র প্রদর্শণী, মারমাদের ঐতিহ্যবাহী নানা খেলাধুলার আয়োজন এবং সন্ধ্যায় মারমা শিল্পী গোষ্ঠী ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উদযাপন কমিটির সভাপতি থেওয়াং এবং সাধারণ সম্পাদক কোকোচিং মারমা জানান, উৎসবকে বর্ণাঢ্য এবং সুশৃঙ্খল করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হচ্ছে। মিডিয়াকর্মীদের কাজের সুবিধার্থে উৎসবের নির্দিষ্ট স্থান থেকে ছবি তোলা ও ভিডিও ফুটেজ নেবার ক্ষেত্রে স্বেচ্ছাসেবকরা সাহায্য করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, বান্দরবান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং খোলা চোখ-এর সম্পাদক ফরিদুল আলম সুমন, বান্দরবান সদর থানার সেকেন্ড অফিসার দুর্জয় বিশ্বাস, ট্রাফিক বিভাগের প্রতিনিধি, সুপার বাইক অটোরিকশা মালিক সমবায় সমিতি, জীপ চালক সমিতি এবং বান্দরবান পাহাড়ি যানবাহন শ্রমিক কল্যাণ সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা। উৎসবটির মিডিয়ার পার্টনার হিসেবে থাকবে খোলা চোখ।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here