বান্দরবানে সাংগ্রাই উৎসবের নিরাপত্তায় পুলিশ যা যা করবে

বান্দরবান শহরের রাজার মাঠে ২০১৮ সালের সাংগ্রাই উৎসব। ফাইল ফটো।

বান্দরবানে মারমা জনগোষ্ঠীর বর্ষবরণ উৎসব সাংগ্রাই উদযাপনকে নির্বিঘ্ন করতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করতে যাচ্ছে জেলা পুলিশ। সম্প্রতি পার্শ্ববর্তী জেলা রাঙামাটি ও খাগড়াছড়িতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতির কথা বিবেচনা করে এসব ব্যবস্থা নেয়া হচ্ছে।

পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানিয়েছেন, এবারের সাংগ্রাই উৎসবে নিরাপত্তা দেবার জন্যে অন্যান্য বছরের তুলনায় দ্বিগুণ পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন। জেলার বিভিন্ন চেক পোস্টে তল্লাশি জোরদার করা হবে। উৎসবস্থলকে ঘিরে বিভিন্ন উঁচু জায়গা থেকে পুলিশের ভিডিও ক্যামেরার নজরদারিও চালু থাকবে। বায়নোকুলার দিয়ে উৎসবস্থল এবং আশপাশের জায়গা পর্যবেক্ষণ করবেন পুলিশ সদস্যরা।

তিনি আরো জানান, শহরের রাজার মাঠে মূল উৎসবস্থলের কাছেই পুলিশের একটি কন্ট্রোল রুম করার পরিকল্পনা আছে। যে কোনো সমস্যায় জনগণ তাৎক্ষণিকভাবে সেই কন্ট্রোল রুমের সাহায্য নিতে পারবেন।

৬ এপ্রিল সকালে শহরের একটি রেস্টুরেন্টে উৎসব উদযাপন কমিটির আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে বান্দরবান সদর থানার সেকেন্ড অফিসার দুর্জয় বিশ্বাস জানান, উদযাপন কমিটিকে মাঠের বিভিন্ন স্থানে ৮-১০টি সিসি ক্যামেরা স্থাপনের জন্যে পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনায় সেইসব সিসি ক্যামেরার ফুটেজ ব্যবহার করে অপরাধীদের সনাক্ত করা সহজ হবে।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here