শিল্পের সৌরভে গৌরবে
বান্দরবানে সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে বিশেষ সম্মাননা পাচ্ছেন দিপ্তী কুমার

দিপ্তী কুমার বড়ুয়া।

বান্দরবানের বিশিষ্ট সাংস্কতিক ব্যক্তিত্ব হিসেবে সম্মাননা পাচ্ছেন প্রবীণ শিক্ষক, সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব দিপ্তী কুমার বড়ুয়া (পালি স্যার)। আগামি ১ সেপ্টেম্বর কেএসআই মিলনায়তনে অনুষ্ঠিতব্য নবীন ও প্রবীন শিল্পীদের মিলন মেলা “শিল্পের সৌরভে গৌরবে” অনুষ্ঠানে প্রবীণ এই শিক্ষককে সম্মাননা প্রদান করা হবে।

৭০ এর দশক থেকে দীর্ঘদিন একাধারে নাট্য শিল্পী, আবৃত্তিকার ও সংগঠক হিসেবে জেলার সাংস্কৃতিক কর্মকান্ডে অসাধারণ অবদানের জন্য প্রবীণ এই শিক্ষককে সম্মাননায় ভূষিত করার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান উদ্যোক্তারা।

জেলার কিংবদন্তী সংগীত শিল্পী অরুন সারকি, দিলীপ লুসাই, রবীন্দ্র সংগীত শিল্পী সুইচিং প্রু, উচহ্লা ভান্তে, সাচ প্রু, নাইচিং, ডলি প্রু, হেপী দত্ত, মংচ মিয়ান এর মতো শিল্পীরা উঠে এসেছেন  শিক্ষক দিপ্তী কুমার বড়ুয়ার হাত ধরে। ৭০ এর দশকে নাটক টিপু সুলতানে বিন কাসিমের চরিত্রে অসাধারণ অভিনয় করে দর্শক প্রিয়তা লাভ করেন এই সাংস্কৃতিক ব্যক্তি।

এদিকে সম্মাননার জন্য র্নিবাচিত হওয়ার খবরে নিজের সন্তুষ্টির কথা জানিয়েছেন দিপ্তী বড়ুয়া। তিনি বলেন, বহুকাল পরে হলেও আমার পরিশ্রমের মূল্যায়নের উদ্যোগ  নেওয়ায় আমি অত্যন্ত খুশি। আশা করবো আগামিতে আরো যারা সাংস্কৃতিক অঙ্গনসহ অন্যান্য যায়গায় প্রতিভার স্বাক্ষর রেখেছেন তাদেরও মূল্যায়ণ করা হবে।

আগামি ১ সেপ্টেম্বর কেএসআই মিলনায়তনে নবীন ও প্রবীন শিল্পীদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাবর্ত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। প্রায় শতাধিক শিল্পী ওই দিন নাচে গানে মঞ্চ মাতানোর কথা রয়েছে।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here