বীরোচিত সংবর্ধণায় সংবর্ধিত হলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

নিজ জেলা বান্দরবানে বিশাল নাগরিক সংবর্ধণায় সংবর্ধিত হয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের নব নিযুক্ত মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। ছবি- খোলা চোখ ডটকম।

নিজস্ব প্রতিবেদক।। নিজ জেলা পার্বত্য বান্দরবানে বিশাল নাগরিক সংবর্ধনায় সংবর্ধিত হয়েছেন টানা ষষ্ঠবারের মতো নির্বাচিত সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

নবগঠিত মন্ত্রী সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পূর্ণাঙ্গ মন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ায় শুক্রবার বিকেলে শহরের রাজার মাঠে এই সংবর্ধনার আয়োজন করে জেলা আওয়ামীলীগ।

বিকেল ৩ টার দিকে বান্দরবান থেকে প্রায় ২৩ কিলোমিটার দুরের কেরানীহাট থেকে মন্ত্রীকে মোটর শোভাযাত্রাসহ অনুষ্ঠানস্থল রাজার মাঠে নিয়ে আসেন দলীয় নেতাকর্মীরা। এসময় দীর্ঘ সড়কের দুপাশে দাঁড়িয়ে বিভিন্ন স্থানে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান স্থানীয়রা।

বিকেল ৫ টার দিকে মঞ্চে উপস্থিত হন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর। এসময় জেলার ৭ টি উপজেলার নেতা কর্মী, সাংস্কৃতিক সামাজিক সংগঠন, বেসরকারী সংস্থার পক্ষ থেকে তাঁকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

নাগরিক সংবর্ধনার প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বলেন, “শেখ হাসিনা সবসময় পার্বত্যবাসীকে ভালোবেসে এসেছেন। সেই ভালোবাসার বহি:প্রকাশ হিসেবে আমাকে পাবৃত্য মন্ত্রণালয়ের দায়িত্ব তিনি দিয়েছেন। পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া মানুষের ভাগ্য উন্নয়নে প্রধানমন্ত্রী সবসময় আন্তরিক। মন্ত্রী হয়ে আমি এই এলাকার উন্নয়নে আরো বেশি সুযোগ পেলাম। সম্পদের সমবন্টনের মাধ্যমে তিন পার্বত্যজেলার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হবে”।

জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, শফিকুর রহমান, জেলা আওয়ামলীলীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মংক্যচিং চৌধুরী, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুরসহ বিভিন্ন উপজেলা পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

১৯৯৮ সালে গঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রথম মন্ত্রী ছিলেন রাঙামাটির কল্পরঞ্জন চাকমা। পরে বিভিন্ন মেয়াদে রাঙামাটির দীপংকর তালুকদার ও বীর বাহাদুর একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

বিগত ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত মেয়াদে প্রতিমন্ত্রী হিসেবে পার্বত্যাঞ্চলের ব্যাপক উন্নয়ন করে বীর বাহাদুর সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করে দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হয়েছিলেন। এর পুস্কার স্বরুপ একাদশ সংসদের মন্ত্রী সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পান বীর বাহাদুর উশৈসিং এমপি।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here