মেলায় এলো হোসনে আরা জেমীর ‘বৃষ্টি করে নেবে’

বইমেলায় এসেছে হোসনে আরা জেমীর কবিতার বই ‘বৃষ্টি করে নেবে’। ছবি: সা’দ জগলুল আব্বাস।

এবারের বইমেলায় প্রকাশিত হলো হোসনে আরা জেমীর কবিতার বই ‘বৃষ্টি করে নেবে’। বইটি পাওয়া যাচ্ছে মেলার ১১ নম্বর প্যাভেলিয়নে। ভাষাসংগ্রামী তোফাজ্জল হোসেন ফাউন্ডেশন ও জার্নিম্যান বুকস- যৌথভাবে বইটি প্রকাশ করেছে। প্রচ্ছদ এঁকেছেন কবি তারিক সুজাত। সহযোগিতা করেছে ফেসবুক গ্রুপ ‘পোস্টবক্স’। ২০০ টাকা দামের বইটি মেলায় পাওয়া যাবে ১৫০ টাকায়।

বইটির শিরোনাম-কবিতার কিছু অংশ এরকম-
‘বৃষ্টি করে নেবে নীল সাগরে / আলো আঁধারিতে জানালায় বসে / সমুদ্র দেখবো, পা ভেজাবো নীল জলে / স্বপ্ন ছিল, রয়ে গেল। / আমি কেবল তোমার অপেক্ষায়’। / কখন এসে ধরবে হাত / নিয়ে যাবে সাথী করে / তোমাতেই আমার সকল পাওয়া যে!’

লেখক পরিচিতি: হোসনে আরা জেমী। বাবা মোঃ মকবুল হোসেন, মা রওশন আরা বেগম। সিভিল ইঞ্জিনিয়ার, পরে মাস্টার্স করেছেন পলিটিক্যাল সাইন্সে। কেয়ার ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এ ট্রেনিং ডেভেলপমেন্ট অফিসার হিসেবে চাকরিজীবন শেষ করে এখন কানাডায় প্রবাসী।

সেবা করে যাচ্ছেন বুদ্ধি ও শারিরীক প্রতিবন্ধীদের। দুনিয়া ডিজাইন কালেক্টিভ নামে একটি ওমেন এন্টারপ্রাইজ এর সঙ্গে সংযুক্ত আছেন। বাংলাদেশের প্রথম মহিলা ভলিবল ও হ্যান্ডবল কোচ হিসেবে কাজ করেছেন বগুড়ায়। আশির দশক থেকে আবৃত্তির সাথে যুক্ত।

ছোটবেলায় লেখালিখি দেওয়াল পত্রিকায়। ছিলেন গার্লসগাইড ও রেডক্রস-এর একনিষ্ঠ সদস্য। শফিক করিমের সঙ্গে যুগলবন্দি করে কবিতা সংকলন প্রকাশিত হয়েছে তিনটি। বিশ্বাসী করতল, কথোপকথন-৪ এবং ভালোবাসার মিথলজি। ভালোবাসেন বাগান করতে, বই পড়তে, লিখতে, পাহাড়, নদী, জঙ্গল, গাড়ি চালিয়ে দূরে হারিয়ে যেতে।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here