সাংবাদিকতায় ৩টি স্বল্পমেয়াদী কোর্স চালু করলো গ্রীন ইউনিভার্সিটি

সমঝোতা স্মারক স্বাক্ষর করছেন গ্রীন ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগের চেয়ারপার্সন ড. মো. অলিউর রহমান এবং স্পট লাইট অ্যাকাডেমির চেয়ারপার্সন লোপা হোসাইন।

দেশব্যাপী দ্রুত বিকশিত হচ্ছে গণমাধ্যম। ছোটবড় অনেক প্রতিষ্ঠানই সংবাদ শিল্পে বিনিয়োগ করছে। কিন্তু সেই অনুপাতে দক্ষ কর্মী তৈরির সুযোগ কম। নেই উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা। এই চাহিদা বিবেচনায় দেশের ক্রমবিকাশমান সম্প্রচারমাধ্যমের জন্যে দক্ষ কর্মী তৈরির উদ্দেশ্যে সার্টিফিকেট কোর্স চালু করেছে গ্রীন ইউনিভার্সিটি।

প্রাথমিকভাবে চালু হওয়া তিনটি সার্টিফিকেট কোর্স হলো ‘নিউজ অ্যান্ড প্রোগ্রাম প্রেজেন্টশন’, ‘ব্রডকাস্ট জার্নালিজম (টেলিভিশন)’ এবং ‘রেডিও জকি (আরজে)’।১৪ মে গ্রিন ইউনিভার্সিটির ‘জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন (জেএমসি)’ বিভাগ এবং সম্প্রচার বিষয়ক প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘স্পট লাইট অ্যাকাডেমি’র মধ্যে একটি সমঝোতা স্মারক সম্পাদিত হয়েছে। গ্রিন ইউনিভার্সিটির শেওড়াপাড়া’ সিটি ক্যাম্পাসে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফৈয়াজ খান, কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহসহ বিভিন্ন অনুষদের ডিন ও সকল বিভাগের চেয়ারপার্সনগণ সমঝোতা স্মারক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গ্রীন ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগের চেয়ারপার্সন ড. মো. অলিউর রহমান এবং স্পট লাইট অ্যাকাডেমির চেয়ারপার্সন লোপা হোসাইন স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here