ক্রিকেটে কিংবদন্তি হয়ে উঠছেন সাকিব

বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

এবারের বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন সাকিব আল হাসান। রেকর্ড বুক তছনছ করে দিচ্ছেন বাংলাদেশ দলের তারকা এই অলরাউন্ডার। তার খেলায় মুগ্ধ ক্রিকেট বিশ্ব। সাকিব এরই মধ্যে কিংবদন্তি হয়ে উঠেছেন বলে মনে করেন টাইগারদের স্পিন বোলিং কোচ সুনীল যোশি।

আফগানিস্তানের বিপক্ষে ৬২ রানের জয়ের ম্যাচে পাঁচ উইকেট নিয়ে নিজের শ্রেষ্ঠত্ব জানান দেন সাকিব। বিশ্বকাপে এক হাজারেরও বেশি রান ও ত্রিশের বেশি উইকেট এখন শুধুই সাকিবের। এছাড়া এক আসরে চারশর বেশি রান ও দশের বেশি উইকেটের রেকর্ডও এখন বাঁহাতি অলরাউন্ডারের দখলে।

চারদিকে সাকিব বন্দনা। অনন্য রেকর্ডের জন্য ক্রিকেটের কিংবদন্তিদের সঙ্গে উচ্চারিত হচ্ছে তার নাম। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজেকে কিংবদন্তি মনে করেন কি-না প্রশ্নের জবাবে হেসেছিলেন সাকিব। জানিয়েছিলেন, এগুলো নিয়ে নাকি চিন্তা করেন না তিনি।

তবে সাকিব এসব নিয়ে চিন্তা না করলেও তাকে কিংবদন্তি বলতে কার্পন্য করেননি বাংলাদেশের ভারতীয় স্পিন বোলিং কোচ সুনীল যোশি- “স্পিন কোচ হিসেবে আপনি এর বেশি আশা করতে পারেন না। সাকিব সন্দেহাতীতভাবে কিংবদন্তি। এটা গর্বের যে বাংলাদেশ দলে এ ধরনের ক্রিকেটার রয়েছেন। ব্যাট, বল এবং ফিল্ডিংয়ে সে ধারাবাহিক।”

বিশ্বকাপের আগে নিজেকে প্রস্তুত করতে কঠোর পরিশ্রম করেছেন সাকিব। খেলার জন্য সাকিবের প্রস্তুতির কথা বলতে গিয়ে যোশি বলেন, “নিজের ফিটনেস নিয়ে সাকিব সত্যিই বেশ সজাগ। বিশ্বকাপের জন্য সে পাঁচ থেকে সাত কেজি ওজন কমিয়েছে। ক্রিকেটের জন্য সে কতটা ক্ষুধার্ত মাঠে তার পারফরম্যান্স লক্ষ্য করলে বুঝতে পারবেন। মাঠে তার উপস্থিতি আমাদের পুরো খেলাটা এগিয়ে নিতে সাহায্য করে।”

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here