জাতীয় শোক দিবসে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষ্যে বান্দরবান বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। শুরুতে ১১.০১ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর এ. এফ ইমাম আলির নেতৃত্বে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

১১.১৫ মিনিটে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর এ.এফ ইমাম আলি। আলোচনা সভায় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ নুরুল আবছার কতৃক প্রণীত বঙ্গবন্ধুর জীবনী নিয়ে একটি প্রবন্ধ পাঠ করা হয়।

এছাড়াও গুরুত্বপূর্ণ আলোচনা করেন বান্দরবান বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস স্টাডিজ এর সম্মানিত ডীন প্রফেসর ডক্টর কাজী আহমদ নবী ও স্কুল অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজির সম্মানিত ডীন প্রফেসর ডক্টর মোসলেহ উদ্দীন। মাননীয় উপাচার্য বলেন বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হতনা। তিনি গভীর শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় সংগ্রামী জীবন সর্ম্পকে আলোচনা করেন। তিনি শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সবাই সচেষ্ট হওয়ার আহবান জানান।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিরা অংশগ্রহণ করেন। সবশেষে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়ার মাধ্যমে আলোচনা সভার সমাপ্তি হয়।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here