বন্যাকবলিত বান্দরবানে নিয়ম রক্ষার বৃক্ষমেলা! সাংস্কৃতিক অনুষ্ঠানে জনমনে ক্ষোভ

গতকাল শুক্রবার বন বিভাগ ও জেলা প্রশাসন আয়োজিত সপ্তাহব্যাপী বৃক্ষ মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিল্পীরা। ছবি- সংগৃহীত।

সপ্তাহজুড়ে বন্যা কবলিত বান্দরবানের জেলা প্রশাসন চত্ত্বরে আয়োজিত বৃক্ষমেলায় শুক্রবার সন্ধ্যার পর থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্থানীয়রা। অনেকে আয়োজকদের বিবেচনাবোধ নিয়েও প্রশ্ন তুলেছেন।

বন্যাকবলিত বান্দরবানে বৃক্ষ মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গতকাল ১২ জুলাই শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি সংবাদকর্মীদের অনেককেও ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

চ্যানেল নাইন এর বান্দরবান প্রতিনিধি এন এ জাকির লিখেছেন, “বান্দরবানে বন্যায় প্লাবিত আশ্রয় কেন্দ্রে মানুষের আহাজারি। বৃক্ষমেলা ঠিক আছে কিন্তু সাংস্কৃতিক অনুষ্ঠান স্থগিত করলে কি মেলা হত না????”

তবে, বন্যা পরিস্থিতিতে সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে স্থানীয়দের অসন্তুষ্টির কথা জানিয়ে এ বিষয়ে জানতে চাইলে বান্দরবানের বিভাগীয় বন র্কমকর্তা বিপুল কৃষ্ণ দাস বলেন, জাতীয় অনুষ্ঠান হিসেবে গতকাল থেকে বৃক্ষ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। পরে সীমিত পরিসরে অনুষ্ঠানের অংশ হিসেবে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। বন্যা পরিস্থিতির কারণে আজ থেকে তা বাতিল করা হয়েছে।

ভারী বৃষ্টিতে টানা আটদিন পানির নীচে বান্দরবানের বিভিন্ন এলাকা।

বৃক্ষ মেলার সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন কমিটির দায়িত্বে থাকা জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাচ্চু বলেন, বন্যার কারণে আজ থেকে বৃক্ষ মেলার সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ থাকবে।

এর আগে শুক্রবার বিকেলে শোভাযাত্রার মাধ্যমে সপ্তাহব্যাপী বনজ ফলজ ও ভেষজ বৃক্ষ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here