বাজালিয়ায় রাস্তা ডুবে বান্দরবানের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ

টানা বৃষ্টিতে বান্দরবান-কেরাণীহাট সড়কের বাজালিয়ায় সড়ক ডুবে যাওয়ায় বান্দরবানের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

টানা বৃষ্টিতে সড়ক ডুবে বান্দরবানের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বান্দরবান-কেরাণীহাট সড়কের বাজালিয়ায় রাস্তা ডুবে যাওয়ায় মঙ্গলবার সকাল থেকে যান চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিকরা। ফলে কোনো দূরপাল্লার যানবাহন বান্দরবান ছেড়ে যায়নি। ঢাকা, চট্টগ্রাম এবং কক্সবাজার থেকে আসা বাসগুলোও আটকা পড়েছে বাজালিয়ায়। যাত্রীরা পানিতে ডুবে থাকা সড়কের প্রায় আধা কিলোমিটার অংশ ভ্যান, নৌকা এবং পায়ে হেঁটে পার হচ্ছেন।

মঙ্গলবার দুপুরে বাজালিয়ার বড়দুয়ারা নামক স্থানে গিয়ে দেখা যায়, প্রায় কোমর সমান পানিতে ডুবে রয়েছে রাস্তা। দুই দিক থেকে আসা যাত্রীদের কেউ কেউ নৌকায়, কেউবা হেঁটে, কেউ ভ্যানে চড়ে পার হচ্ছেন।

চট্টগ্রাম থেকে আসা যাত্রী নাজিম উদ্দিন, মোঃ সোলায়মান ও শহীদুল ইসলাম জানান, ‘সকাল সাড়ে সাতটার বাসে উঠেছি। দশটার দিকে এখানে পৌঁছে দেখি বাস আর যাচ্ছেনা। তাই পানিতে ডুবে থাকা অংশটি নৌকায় পার হয়ে সিএনজিতে চড়ে বান্দরবান যেতে হচ্ছে।’

সেন্টমার্টিন পরিবহন বান্দরবান কাউন্টারের কর্মচারি মোঃ জসিম উদ্দিন জানান, ‘সকাল ১০টায় আমাদের একটা বাস ঝুঁকি নিয়েই ডুবে থাকা অংশটি পার হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। তবে রাস্তার পানি না কমলে রাতে আর ঢাকার বাস যাবেনা।’

উল্লেখ্য, প্রতি বছর দুই-তিন দিনের বৃষ্টিতেই বান্দরবান-চট্টগ্রাম সড়কের বাজালিয়ার বড়দুয়ারা নামক স্থানে সড়ক ডুবে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে দুর্ভোগে পড়েন এই রুটে চলাচলকারী হাজার হাজার যাত্রী।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here