রাজধানীর তুরাগ থেকে ‘নিউ নাইন স্টার’ নামে কিশোর গ্যাংয়ের ১১ সদস্য অস্ত্রসহ গ্রেফতার

রাজধানীর তুরাগ থেকে গোপন সংবাদের ভিত্তিতে ‘নিউ নাইন স্টার’ নামে একটি কিশোর গ্যাংয়ের ১১ জন সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-১। তারা তুরাগ ও আশপাশের এলাকায় নানা ধরনের সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত ছিলো বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত এক অভিযানে রাজধানীর তুরাগ থানাধীন বাউনিয়া এলাকা হতে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২ টি শটগান, ৪ রাউন্ড কার্তুজ, ১ টি চাইনিজ কুড়াল ও ৩ টি ধারালো ছুরি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো- মো. হাবিবুর রহমান দাড়িয়া (৩০), ফয়সাল আহম্মেদ (১৭), রাকিবুল হাসান (১৬), মো. রমজান আলী (১৭), মো. বাবু মিয়া (১৭), মো. নজরুল ইসলাম (২৭), মো. শাহীন হাওলাদার (১৫), তুহিন ইসলাম (১৫), মো. মাহমুদ হীরা (১৫), মো. রনি ইসলাম (১৫), মো. সাগর হোসেন (১৬)।

র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম গণমাধ্যমে পাঠানো এক প্রেস রিলিজে এ তথ্য জানিয়েছেন।

র‌্যাব জানায়, এই গ্রুপটি এর আগে ২০১৭ সালের দিকে উত্তরা এলাকায় ‘নাইন স্টার’ নামে সক্রিয় ছিল। পরবর্তীতে আদনান হত্যাকাণ্ডে জড়িত থাকায় এই গ্যাংয়ের সদস্যদের আইনের আওতায় আনা হলে তা বিলুপ্ত হয়ে যায়। সম্প্রতি তুরাগ এলাকায় ‘নিউ নাইন স্টার’ নামে গ্যাংটি আবারও আত্মপ্রকাশ করেছে এবং আধিপত্য বিস্তারের উদ্দেশ্যে বিভিন্ন অপরাধকর্ম করছে বলে গোয়েন্দা অনুসন্ধানে জানা যায়। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এর ধারাবাহিকতায় চালানো এক অভিযানে ‘নিউ নাইন স্টার’ গ্যাংয়ের ১১ সদস্য অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, হাবিবুর রহমান দাড়িয়া, ফয়সাল আহমেদ, বাবু মিয়া ও সাগর পূর্বে উত্তরার ‘নাইন স্টার’ গ্যাংয়ের সদস্য ছিল এবং বাকিরা তাদের মাধ্যমে নতুন করে দলে এসেছে। নতুন সদস্যদের সকলে স্থানীয় বিভিন্ন স্কুল ও কলেজে অধ্যয়নরত।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here