শহীদ মিনারে সাদেক হোসেন খোকার কফিনে শেষ শ্রদ্ধা

বাংলাদেশের রাজধানী ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের জনসাধারণ।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মরহুমের মরদেহ শহীদ মিনারে নেওয়া হয়। দুপুর ১টা পর্যন্ত তার কফিন সেখানে রাখা হয়।

বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক উজ্জলসহ গণফোরাম ও এলডিপির পক্ষ থেকে খোকার প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এর আগে বেলা ১১টার দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দেশে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে।

সকাল সাড়ে ৮টার দিকে সাদেক হোসেন খোকার মরদেহ বহনকারী এমিরেটস এয়ারলাইনসের বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে তার লাশ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলসহ দলের নেতাকর্মীরা।

বাদ যোহর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর বিকেল ৩টায় অবিভক্ত ঢাকা সিটির সাবেক মেয়রের মরদেহ এই ঢাকা (দক্ষিণ) সিটি করপোরেশনে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজা শেষে মরদেহ তার নিজ বাসভবনে নেওয়া হবে।

বাদ আছর মরদেহ নিজ বাসভবন থেকে ধূপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজা শেষে জুরাইন কবরস্থানে মা-বাবার পাশে দাফন করা হবে এই বীর মুক্তিযোদ্ধাকে।

স্থানীয় সময় রবিবার রাত ২টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিট) যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যানহাটনের বিশেষায়িত হাসপাতাল মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে মারা যান চিকিৎসাধীন সাদেক হোসেন খোকা (৬৭)।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here